আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

একটি ডিজিটাল ইউনিয়ন গড়তে চান মোশারফ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গি উপজেলায় এবার তফসিল ঘোষণার পর থেকে ইউপি নির্বাচনে প্রার্থীতার জন্যে প্রস্তুত হতে দেখা যাচ্ছে তরুণদের। এমনকি সম্ভাব্যের তালিকায় এগিয়ে আছে এই তরুণরাই। এসকল প্রার্থীদের বয়স ২৭ থেকে ৩৩ এর মাঝে।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিলে রয়েছে বালিয়াডাঙ্গী উপজেলার ৮টি ইউনিয়ন।গত ১৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই উপজেলা জুড়ে শুরু হয় নির্বাচনী আমেজ।

উপজেলার চাড়োল ইউনিয়নে দেখাযায়, সেখানে মোশারফ হোসেন নামের এক তরুণ ছেলে নিজের প্রার্থী হবার বিষয়ে এলাকায় ঘোষনা দিয়েছেন। তিনি জানান, আমি চেয়ারম্যান প্রার্থী হবার কথা জানানোর পর থেকেই ব্যাপক সাড়া পেয়েছি। বিশেষ করে তরুণরা আমার সাথে মিলে এলাকার বিভিন্ন উন্নায়ন মূলক কাজে সহযোগীতা করছে। আশা করি এলাকার সকল তরুণ ও প্রবীণের সহায়তায় এবার আমি চেয়ারম্যান নির্বাচিত হবো।

মোশারফ নিজের তারুণ্যের মাধ্যমে এলাকার তরুণদের সাথে নিয়ে ইউনিয়নের উন্নায়ন ভুমিকা রাখতে পারবেন বলে বিশ্বাস করেন। নির্বাচিত হয়ে তিনি সর্বপ্রথম রাস্তা ঘাটের উন্নয়ন করতে চান। সেই সাথে তরুণ যুবকদের সাথে নিয়ে ইউনিয়নকে একটি ডিজিটাল ইউনিয়ন গড়তে চান। চুরি রোধে ও মাদক নির্মুলে বিশেষ নজর দিতে চান। সামাজিক যাবতীয় অপকর্ম থেকে বাঁচাতে সাংস্কৃতিক ও খেলার মাঠে গুরুত্ব দিতে চান। এরই মধ্যে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও মতামত আদান প্রদানে মাঠে নেমেছেন এই প্রার্থী।

তরুণদের প্রার্থী হবার বিষয়টিকে সাধুবাদ জানিয়ে সাধারণ ভোটারদের বিশেষ একটা অংশ বলছেন, একজন তরুণ প্রতিনিধি পাওয়াটা সেই এলাকার যুব সমাজের জন্যে একটা বাড়তি পাওয়া। একজন তরুণ নতুন আইডিয়া নিয়ে কাজ করতে পারে। অন্যান্য তরুণদের চাহিদা বুঝে পরামর্শ প্রদান করতে সহায়ক হন। মোসারফ তারুণ্যকে কাজে লাগিয়ে তার ইউনিয়নকে আরো এগিয়ে নেবার কাজ করতে পারবে। এলাকার তরুণ উদ্যোগতা সৃষ্টি ও মেধা যাচাইয়ে বিশেষ ভূমিকা রাখতে পারবে।

ঠাকুরগাঁও জেলার প্রবীণ রাজনীতিবিদ জেলা আওয়ামীলীগের সভাপতি সাদেক কুরাইশি জানান, প্রতিটি নির্বাচনেই এখন তরুণ প্রার্থী বেড়ে চলেছে। এটা ভালো দিক। বর্তমান সরকারও দেশের উন্নায়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে তরুণদের নিয়ে কাজ করতে চান। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাদের নিয়ে দেশের উন্নায়নে আরও বেশি কাজ করা সম্ভব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ